অকবিতা-২৫
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

মিল্কিওয়ের অজস্র নাম না জানা
নক্ষত্রের একটির নাম রেখেছি 'তুমি'
প্রথমে ভেবেছিলাম প্রক্সিমা সেন্টুরাই পেরিয়ে
অথবা এন্ড্রোমিডা গ্যালাক্সির কোন
একটাতে তোমায় খুঁজে নেবো,
পরে ভেবে দেখলাম অত লক্ষ কোটি
আলোকবর্ষ দূরত্ব পেরোবার সাধ্য
আমার এক জনমে হবে না...
তাই অবশেষে মিল্কিওয়ের সবচেয়ে
দূরবর্তী নক্ষত্রটির নাম হয়ে গেলো,'তুমি'
কিন্তু তবু তুমি নামের নক্ষত্রটা
আমার সাধ্যের সীমানায় নাই।

২৬/১১/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।