নিকষ কালো
- আজওয়াজ উদ্দিন সেতু ২৭-০৪-২০২৪

চুলের মাঝে আঙ্গুল চালাই,
চামড়ার নিচে যেন কিছু খুজি ,
লক্ষ তারার হিসাব নিকাশ
একা কি তবে আমিই বুঝি?

ঘুম যেন উধাও হলো
হলো শেষ রাতের অপেক্ষায়,
চোখের পাতা থাকে না চোখে
চাপা নিশ্বাস জালে বিধে যায় ।

কাঠ পুড়িয়ে হাত হলো ‌কালো
কালো জামায় চুনের সাদা দাগ ,
দিনের স্মৃতি মাথায় খেলে
ঘুম ছিলো কারো পাওনার ভাগ ?

রাতের কালো ঘরের মাঝে,
মনের কালো চিরে চিরে খায়,
ঊষাকামী রাতের ট্রেনে ,
যাত্রী আমি কালো ঠিকানায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।