আমার দেশে
- আবু জাফর বিঃ ২৭-০৪-২০২৪

আমার দেশে দূর্বাঘাসে
শিশির কণা হাসে,
ঝিলে-বিলে সাদা নীলে
শাপলা ফুল ভাসে।

আমার দেশে ফাগুন এলে
বাসন্তী ফুল ফোঁটে,
হাজারও ফুলে দুঃখ ভুলে
হাসি সবার ঠোঁটে।

আমার দেশে খরা-গ্রীষ্মে
পাকে মিষ্টি ফল,
আম জাম লিচু কাঠাল
লেবু তরমুজ তাল।

আমার দেশে রিমঝিম ঝরে
বৃষ্টি বর্ষাকালে,
দখিনা সমীরণ দুলে বেণুবন
বৃষ্টি কদম ফুলে।

আমার দেশে ঝোপে-ঝাড়ে
বসে বকের ঝাঁক,
রাত্রিকালে জোনাক জ্বলে
ঝিঝিপোকার ডাক।

আমার দেশে কত মাছ
নদী বিলের জলে,
সাগরের তলে মুক্তা মেলে
সোনা মাটির তলে।
--------------------
৩১-০১-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobitapagolkobir
০৮-০২-২০১৯ ১৯:৩০ মিঃ

কবিতা পাঠে মুগ্ধ হলাম কবি