চলো যুদ্ধ করি
- KAJAL DAS - অপ্রকাশিত ২৭-০৪-২০২৪

চলো যুদ্ধ করি, চলো যুদ্ধ করি
এভাবে বাঁচার চেয়ে এসো ভাই অস্ত্র ধরি
যত সব রুদ্ধ আকাশ মুঠোতে বন্দি করে
নিজেদের রক্ত রঙে সে আকাশ রাঙিয়ে তুলি
এভাবে মরার চেয়ে এসো ভাই অস্ত্র তুলি

চল’না যুদ্ধ করি চল’না যুদ্ধ করি
এভাবে চলার চেয়ে এসো ভাই হাতটা ধরি
দেয়ালে পিঠ ঠেকে যাক, শিরদাঁড়া শক্ত করে
নিজেদের পাঁজর জেলে রাস্তা চওরা করি
এভাবে থাকার চেয়ে এসো ভাই অস্ত্র ধরি

চল'গো যুদ্ধ করি চল'গো যুদ্ধ করি
এভাবে দেখার চেয়ে দু'চোখে মশাল ধরি
আগুনে হাত পুড়ে যাক, তর্জনী উচ্চ করে
আমাদের স্বপ্নটাকে বুকেতে আগলে ধরি
এভাবে ভাঙার চেয়ে এসো ভাই জীবন গড়ি

কবিতা- ০১.০২.১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।