মাইলফলক
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

শোষিত বঞ্চিত- অন্যায়ের প্রতিবাদ করবেই;
মৌলিক অধিকার এতো সহজে কে খর্ব করে!
প্রতিবাদ করা জন্মগত অধিকারও বটে!

সম্পদ লুণ্ঠনে লুণ্ঠিতের মর্যাদা বাড়ে না-
তাই বলে কর্তার অস্থিত্ব এত সহজে বিলীন
হতেও দেয়া যায় না।

মায়ের কাছে সন্তান চির ঋণী থাকে
এটা স্বাভাবিক!
মাতৃভাষার মর্যাদা রক্ষায় সন্তানের কাছে
মাতৃ ঋণের চেয়ে কোনো অংশে কম কিসে!

জীবন জানেনা গন্তব্য কোথায়?
বাস্তবতা বাধ্য করে তার গতিপথ
অনুসরণ করতে!

তারই ধারাবাহিকতায় বিশ্ব মর্যাদা অর্জন...
ইতিহাসে এক অভূতপূর্ব মাইলফলক!

তাং- ০২/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।