শিকল
- রাসেল আবদুর রহমান - জোছনার কারাগারে ২৬-০৪-২০২৪

ভাল; বেশ ভালো - এই বলে যদি দায় সারা যায়
তবে শুনুন হে ভাই সকল এ বেলা আমারও কোনো দোষ নেই
হত্যার নতুন নাম ’’মৃত্যুর কারণ অজ্ঞাত”- মাঠের ধান শালিক খেয়েছে তাতে রাজার কি আসে যায়!
জল আর মূত্র কি রে আর ভিন্ন? হোক না তা -
জলে সুদ্ধি জল হলেই তো হল!
কেন এত মত - বোয়াল মাছের ঝোল খেয়েছে, হে নেই কি তা মনে?! এ সত্য সর্বত্র
বর্গী অবিকল - এ কথা যে যাবে ভুলে তার জন্যে রয়েছে শিকল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।