মাটির সখা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

মাটির সখা
অচিন্ত্য সরকার

শিকড়টা কে উপড়ে ফেলে
আকাশ পানে ছিটকে উঠা
মেঘের ডানায় ভর দিয়ে
ময়ুর পাখা মাথায় নিয়ে
যক্ষ পুরীর স্বপ্ন সখা।
কোন নিষেধ শুনবে না আজ
মনের ভুমে রামধনু তাজ
বৃথাই শুধু তোমায় বকা।

শিকড় রস শুকিয়ে শেষে
ফিরবে যখন আপন দেশে
ভাঙা ডানায় উষ্ণ বুকে
চাতক চখা মিলন সুখে
পথের শেষে বসে আজও
ফেলে যাওয়া মাটির সখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।