কেউ থাকবে না এমনতো নয়
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 09/02/2019 07:58 AM ২৭-০৪-২০২৪

তুমি আসোনি বলে,
কেউ আসবে না সেটা কী করে হয়!
কেউতো আসে পরিত্যেক্ত পথটি ধরেই।
তুমি নয় না এলে,
তোমার চলে যাবার পথটি ধরে,
তোমার শেষপদচিহ্নে এক অজ্ঞাত পথিক,
কালবেলাশেষে এঁকে দিয়ে গিয়েছে
তার শেকলভাঙা রক্তাক্ত পায়েরছাপ।
জোয়ারের আগে একবার এসে দেখে যেও
সাহসী আঙুলেরা মুছে যাবে জেনেও
কতো যত্নে ধু ধু বালিয়াড়িতে
ক্ষণতর জীবনের কারুকার্য এঁকে দিয়ে গিয়েছে;
ঢেউয়ের সাথে পাল্লা দিয়ে!
তুমি নেই বলে,
কেউই থাকবে না এমনতো নয়ই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।