শত যুদ্ধ
- ডা. মনোয়ারুল ইসলাম ২৭-০৪-২০২৪

আমি শত যুদ্ধের পরে

পেয়েছি তোমারে বাহুডোরে,

শত আঘাত, শত যন্ত্রনা, শত লাঞ্ছনা

যুগিয়েছে সাহস, তোমারে পাওয়ার প্রেরণা।



তোমারে যত কাছে টানি

সইতে হয় আরো গ্লানি,

বাঁধে দুই পরিবারের লড়াই

তার মাঝে পড়ে চাপা খাই।



তোমারে বুকে আগলায়ে রাখি

প্রস্তুত আমি, জীবন দিব নাকি?

চিৎকারে তুমি করো রোদন

জড়ায়ে ধরে করি যতন,

হয়ত এভাবেই যুগ-যুগান্তরে

সবাই পায় প্রিয়ারে বাহুডোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।