প্রতিক্ষার বাসন
- শাহারিয়ার ফেরদৌস - রিক্ত বেদন ২৬-০৪-২০২৪

পৃথিবী বদলে যাবে
পৃথিবীর সব সবুজ—
ক্রমান্বয়ে কংক্রিট হবে।
আকাশ ছুবে সমস্ত ইট পাথর গুলো।
বিষাক্ত হবে নির্মল আকাশ,
সবুজের বুকে থাকবে না সেই প্রানের নির্যাস।
থাকবেনা সেই ঝর্ণার স্বচ্ছ ধারা,
থাকবেনা নদীর লাবন্যতা,
থাকবে না—
বৃষ্টির পায়ে নূপুরের ছন্দ,
পাখির কন্ঠে গানের আনন্দ।
গগনে আর পবনে ভাসবে না—
শ্রাবণের শুভ্র মেঘ।
হয়তো-বা,
এখনো নিশুতের সেই—
অপেক্ষায় ক্ষীয়মান আঁধারের।
প্রেমিকও অপেক্ষায় নিশুতি আঁধার কেটে
নির্মল পূর্নিমার।
এখনো অপেক্ষা—
তপ্ত অনলে পুড়া নগ্ন হৃদয়ে জড়াতে
প্রেমিকের হৃদ্য বসন।
অথচ,
প্রেমিকা থাকবে কি বসে শঙ্কচিলটির মতো দূর প্রতিক্ষায়।
থাকবে কি—
নিত্য, দিবা, নিশি অঙ্গে
জড়িয়ে প্রতিক্ষার বাসন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।