ধোঁয়ায় ধোঁয়ায়
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখ 11.02.2019 11:12PM ২৬-০৪-২০২৪

কারো কারো কিছুই থেমে থাকে না
আমার কেবল পা আটকে যায় মরাঘাসে!
পানাহার সুখসঙ্গমে আমুন্ডুপদনখ ডোবে থেকেও
কেউ কেউ নিখুঁত অভিনয়ে
উপোষী জীবনের পাঠ নেয়!
আমার তৃষ্ণাকাতর বুকের পাঁজরে
চৈত্রের আগুন জ্বলে!
কেউ কেউ ধোঁয়া হয়ে
মেঘের ভুমিকা নিয়ে ছায়া দিতে চায়
জল দিতে চায়।
আমি তাকে যদিও মেঘ ভাবি না,
তবুও শুনি মিথ্যে এক বর্ধিত আষাঢ়ের গল্প।
গল্পের প্রেক্ষাপটে ধোঁয়াটি যখন মেঘের ভুমিকা নিয়ে
আকাশে উড়বে বলে বাতাসে মিলায়,
আমি তখন চাতকেরমতো,
নির্মল মেঘের জন্য প্রাথনা করি!
মেঘ উড়ে যায়! সুদূর চেরাপুঞ্জি!
চৈত্রের নিশূন্যদিনে ধোঁয়ায় ধোঁয়ায়
আমার কেবল চোখ ভিজে যায় জলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।