শেষ চিঠি
- ফাহিম মাহমুদ আদি - পরশপাথরের হুংকার ০৩-০৫-২০২৪

শেষ চিঠি

প্রাণবিনাশী বেত্রাঘাত করো বলে
প্রতিহত করবো না, বলবো না মুক্তি দাও।
প্রতিটি পদক্ষেপে বাঁধা হয়ে দাঁড়াও বলে
বলবো না সরে দাঁড়াও,
তোমার প্রহসনে যদি অন্য জোগাড়ের তাড়নায়
ভিক্ষা বৃত্তি করতে হয় তবুও
দরজায় গিয়ে বলবো না খাবার দাও।

সুখে থেকো, নির্মাণ কর বিশাল অট্টালিকা,
আমি না হয় রাস্তায় পরে থেকে শুনবো তোমার
চরণ শব্দ। দেহে মাখবো চরণ ধুলা।

কি ভাবছো?
আমি মহান? না,
দেখো স্থির তোমার শরীরের প্রবাহমান রক্ত,
দেখো তোমার গৃহ জান্নাত শূন্য,
তাদের নূরেই আমার কুঁড়ে ঘর আলোকিত।
এঁকেছি বিজয় চিহ্ন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।