উচ্ছেদ অভিযান
- আবু জাফর বিঃ ২৭-০৪-২০২৪

রাস্তার ধার নদীর পাড়
চলছে উচ্ছেদ অভিযান,
নদী প্রশস্ত বাড়ছে গভীরত্ব
হচ্ছে রাস্তা নির্মাণ।
ক্ষমতাশালী প্রভাবশালী
দেখিয়ে তাদের হিম্মত;
নদীর পাড়ে রাস্তার ধারে
গড়েছে বিশাল ইমারত।

ফুটপাত দখল গড়ছে সকল
অবৈধ দোকানপাট,
ঘটে দুর্ঘটনা কত রটনা
বাড়ছে রাস্তায় যানজট।
কলকারখানায় বিষাক্ত ধোয়ায়
রোগে খাচ্ছে জান,
রাস্তার জ্যামে হর্ণ বাজিয়ে
নষ্ট করছে কান।

কলকারখানা স্থাপনা
গড়েছে সীমানা বাড়িয়ে,
সরকার তারে ভেঙে-চূরে
দিচ্ছে সবই গুড়িয়ে।
এবার পরিকল্পনা নতুন সম্ভাবনা
উন্নত হবে দেশ,
নদী খনন সবুজ বনায়ন
ফিরবে নির্মল পরিবেশ।
------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।