আহ্বান
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৭-০৪-২০২৪

আজ কি নেই দেশের বুকে সাহসী কোনো প্রাণ,
যে লড়তে জানে মরতে জানে রাখতে দেশের মান!
তার হৃদয় এমন, দেশকেই সে মাতৃসম মানে
স্বদেশের শত্রুদেরও চিনতে ঠিক জানে।
স্বাধীনতার এই প্রহরে তিমির ভরা দেশে
আর একটিবার যুদ্ধে যেতে কে কে ভালোবাসে?
আস্ নারে ভাই আবার মোরা কাঁধে কাঁধে লড়ি
দুর্নীতি আর কলঙ্কহীন স্বাধীন ভূমি গড়ি।
স্বপ্ন নারে সত্যি দিয়ে গড়তে হবে দেশ,
বিশ্ব তবেই তাকিয়ে রবে- বলবে সবে বেশ!

২৬ মার্চ ২০০৫
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।