অলীক স্বপ্ন
- ফাহিম মাহমুদ আদি ০৩-০৫-২০২৪

অলীক স্বপ্ন
লেখক: ফাহিম মাহমুদ, সাদিয়া নাসরিন
........................................................
কবে আমার হবে ওগো ভুলে পিছুটান,
মস্তিষ্কের ঝরে পড়া বাতিলি রক্তে কবে
আঁকবে ভালবাসার ফুল!
এসে, তবে অলংকৃত করো হৃদয় সিংহাসন !

কবে আমার হবে ওগো, আসবে কবে সেইক্ষণ,
পাতা ঝরা ফুলের সাজে কবে
দিবে হৃদয়ে দোল!
এসে, ছুঁয়ে দাও আমায় ভুলে মান অভিমান!

অপেক্ষায় চেনা সেই পথের দিকে তাকিয়ে
গিয়েছিলে যে পথের পার্শ্বস্থ ধরে ঘটিয়ে বিদায় বসন্ত,
সকল বাঁধাবিঘ্ন ধূলিসাৎ করে,
ফিরে এসো আবার বক্ষপটে।

অপেক্ষা নামক যন্ত্রণা হতে মুক্ত হয়ে
ফুলে ফুলে সাজিয়ে বরণ করবো নব বসন্ত,
হাজারো বাঁধা ধরা নিয়ম ভেঙ্গে
ফিরে এসো হৃদয় প্রকোষ্ঠে।

বিঃদ্রঃ
১ম ও ৩য় স্তবক ( ফাহিম মাহমুদ )
২য় ও ৪র্থ স্তবক ( সাদিয়া নাসরিন)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।