ভুল ভাবনার কষ্টগুলি
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ 17/02/2019 09:04 AM ২৭-০৪-২০২৪

চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে ছিলো
দূরের যেই মেঘগুলি,
যেই মুখগুলি,
সেগুলিই ছিলো আমার পরম আরাধ্য!
সেই মেঘুগুলির জন্য
তৃষিতচাতকতৃষ্ণা ছিলো বুকের অলিন্দে!
যেই মুখগুলির জন্য
দৃষ্টিররক্তাক্ত হাহাকার ছিলো চোখের মণিতে!
আমার বিনিদ্ররজনীর প্রার্থনাবাক্য ছিলো
তাদের উদ্দ্যেশে।
দুইটা যুগের ব্যবধানে আজ আমি যখন
ফের সেই মুখগুলি দেখলাম,
দেখলাম সেখানে মুখোশের আড়ালেই
সংকির্ণ চিন্তার,ধর্মান্ধ, পচালগা লাশ!
মেঘের আড়ালে জলের বদলে দেখলাম
রাশিরাশি শিলাপাথর।
হায় মুখ।
হায় মেঘ!
হায় প্রার্থনা!
হায় আমার অতৃপ্তিকর শৈশিব যৌবনে
না বলা কষ্ট!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।