এই শহরে অপেক্ষাদের সেই সব দিন
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

এই শহরে আলো নেই।

এই শহরটা বড্ড বেশি ফাঁকা
এই শহরে ট্রাফিকের ভীড়,
গল্পগুলো বলার মানুষ নেই
এই শহরটা তাই একা!
দিনের শেষে এই শহরে
সন্ধ্যা আসে চুপিসারে,
এই শহর জুড়ে নেই
চেনা মানুষের কোন চিহ্ন!
গল্প খোঁজার ইচ্ছেগুলো
শোনার নেই কেউ কোথাও,
এই শহর তাই একার।।
হাঁটি হাঁটি পা এই শহরে ভয়,
এই শহর বিশুদ্ধ বাতাসহীন
এই শহর আমার নয়!
প্রত্যেকটা পা ফেলার আগে
পথের কাঁটা দু'হাতে সে সরায়,
তার সময়ের বড় অভাব
অবেলাতে কোথায় সে হারায়?
এই শহরের অলিতে গলিতে
তার জন্য সন্ধ্যে সকাল ছুটোছুটি,
তার বুক পোড়ে,চোখ জ্বলে খুব
আমি উদ্ভ্রান্তের মত পথ হাঁটি
তাকে ফিরে পাবার আশায়..
যেই শহরে কখনো রাখিনি পা
সেই শহরে আমার নিত্যদিন।

বাবা, প্রাণহীন এই শহরে
তোমার জন্য অপেক্ষা অন্তহীন।।

২৫/০৫/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
২৬-০৭-২০১৯ ১৩:০২ মিঃ

Nice