কৈশোরে পা
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

আমার সবে তেরোই বোধহয়
কতই বা আর হবে,ওড়ার বয়স
তখন কেবল পাখা মেলি সবে।

তখন সবে ডুরে শাড়ি,
আঁচল তুলতে শেখা,
এক পা দু'পা উড়তে পারি;
সবে মাত্র আড় চাহনি
গোপন করতে জানি।

আমার তখন নবম শ্রেণি
আমার সবে তের,
তখন কেবল বাঁকা সিঁথী
আলগা টিপে আঁচল টানি আরো!

অঙ্কে তখন মন বসাতে
মনকে টানাটানি,
মনটা যে আমার হারিয়ে গেছে
তা কী আর তখন জানি।।

... অসমাপ্ত
১৫/০৯/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।