যত দূরেই যাও
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৬-০৪-২০২৪

বন্ধু তুমি যাও যতদূর,
ধরার যে কোন প্রান্তরে;
ভাল থেকো সুখে থেকো
কায়োমনে এই প্রর্থনা করি
পালনকর্তা বিধাতার দরবারে!

দু:খের ছায়া কভু না পড়ুক
তোমার গৌড় চন্দ্রাননে।
রোগ-বালাই আপদ-বিপদ
ডানে বায়ে যাক কেটে যাক,
চির শান্তি বিরাজ করুক
তোমার ভুবন-কাননে ।

মনের রাজ্যে মনের চোখে
তুমি থাকবে চিরদিন!
জীবন দিয়েও শোধ হবে না
অতল ভালবাসার ঋন।

ভূবন-মোহন হাসির ফাগুন
অটুট থাকুক চিরন্তন,
বর্ষা কাল মেঘের ছায়া
তাড়াক প্রভু নিরন্জন।

বিদায় বেলায় হৃদয় বীনার
করুণ সুরের ছোঁয়া নাও,
তোমার হৃদয় মাঝে বাজবে এ সুর
যত দূরেই যাও।

কাব্য-গ্রন্থ: নিরব কথপোকথন
শেরেবাংলা নগর, ঢাকা। ১৮.০২.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।