কালের খেয়াল
- আব্দুল্লাহ মোল্লা - অতলস্পর্শী ২৬-০৪-২০২৪

দিন চলে ব্যগ্রতায় রাত যায় নিদ্রায়
ভোর আসে ক্লান্ত শ্রান্ত স্পর্শতায়।
দণ্ডের পর দণ্ড আর প্রহরের পর প্রহর
অত্যল্প স্রষ্টাকে ডাকার রেখেছো তার খবর
কেহ কয়, গ্রীষ্ম শীতে সময়ের হয় ব্যবধান
পীড়িতজনের নিকট ঋতূ বর্ষ সবিযে তার সমান।
তখনই খোদার স্মরণ, হই যখন ক্ষতিগ্রস্ত
স্রষ্টার ভক্তি মনে তখন বন্দেগিতে ব্যস্ত।
সময় ও কাল থাকবেনা বসে হও যদি বীরবল
কালের খবর ক্রিয়ায় করো তবেই তো মঙ্গল।
অতীত হইলো অগ্রে চলার জীবন পাথেয়
অতীত বিনা নাহি কোথাও উন্নতির অন্তরায়
অতীত যদি রাখো স্মরণে
দিবে স্বপ্ন টান পিছনে
সময়ের সদ্ব্যবহারে দূরীভুত দুর্দিন
মিলবে নিবৃত্তি নীলাদ্রিমহ সুদিন।




৫ চৈত্র ১৪২৬
শুক্রবার, মধ্যাহ্নঃ ১২ঃ২০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২২-০২-২০১৯ ১৫:৩২ মিঃ

বাহ! খুব সুন্দর