আদি অন্ত
- আব্দুল্লাহ মোল্লা - অতলস্পর্শী ২৭-০৪-২০২৪

শত বছর পূর্বে কোথা ছিল অস্তিত্ব এ দেহের
শত বছর ছিল রুহ একত্রে সকল মাখলুকের।
ছিলে কোথা এসেছ কোথা দেখেছ ভাবিয়া?
কত শত বছর পরে পাইলে এই দুনিয়া।
বহু বছর মিলেমিশে, এসেছে কেহ আগে পরে।
এই ভবে থাকে সবে পরকে আপন করে।
ক্ষণিকের এই দুনিয়ায় থাকবে দু-চার দিন
আবার তোমার এই দেহ হয়ে যাবে লীন।
হতে হবে সেই আগের মত একাকী পুনর্বার।
সাড়ে তিন হাত জায়গাতেই ঘর হবে আধার।
হাজার হাজার বছর যাবে তিমির ঘরে থেকে
ভয় পাবেনা সেজন আল্লাহ যেজনের সাথে।
রুহের জগতে একা আমি তিনিই ছিলেন সাথে
পূন্যবান হলে আল্লাহ তখন ভুলবে না আমাকে।
শত বছর হাজার বছর সকল মানব একা
আল্লাহ তত্ত্ব জানলে কেহ রহেনা আর একা।
হঠাৎ এক অদ্ভুত আওয়াজ বেজে উঠবে কর্ণকূহরে
প্রলয় এসেছে অবহিত করবে ইস্রাফিল ফুৎকারে।
দম্ভচুর্ণ হবে সকল অট্টালিকা আর ইমারত
শুরু হবে শেষ বিচারের বিচারকের আদালত।
ক্রমে ক্রমে অতিক্রান্ত হবে হাশর অার পুলসিরাতে
আল্লাহ পাকের দয়া পাব কারীম নামের সিফাতে।
শুরু হবে খোশ আমোদ এক নতুন পরিবারে
নবী রাসুল সকল মানব থাকব জান্নাতের চাদরে।
এই দিন আর নাহি শেষ হবে শুরুই শুধু শেষ
আনন্দ আর খোদার নেয়ামতে থাকব সদা বেশ।
আবার হাজার বছর পরে যাবে কোথা অস্তিত্ব দেহের
হাজার বছর পরে মিলন হবে আশরাফুল মাখলুকের।




৩ চৈত্র ১৪২৫
রবিবার, বিকালঃ ৫ঃ০০
জিরাবো, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।