হৃদয় হবে পরশ পাথর
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ২৭-০৪-২০২৪

হৃদয় হবে পরশ পাথর যদি মনটাকে করো পূত
সকল বিয়োগব্যথা দুর্দশায় ধৈর্য ধরতে হও প্রস্তুত।

দেখ গত হয়েছে কতজনা পরশ পাথর রেখে
গড়ে তোলো সত্যের জীবন স্বরণীয় তুমি হবে।

এ দৌলত-সম্বল নীতি-সত্তা আছে "মহানবীর" অন্তরায়,
আনো ভক্তি করো তাকে স্মরণ
ভূবনের মতো জীবন আলোকিত হবে চন্দ্রায়।

এসেছেন অনেক বীর গড়েছেন সত্যের নীড়
সত্যকে ছাড়ো মিথ্যাকে ধরো দুঃখ হবে অচির।

হবো জ্ঞানী-গুণী প্রভাবশালী
আছে অনেক চাওয়া পাওয়া আর আশা,
অবশ্যই করো "মহামানবের" অনুচিকীর্ষা।

অনিয়ম করো বর্জন মানবতাকে করে অর্জন
গেয়ে যাও সত্যের গান,
হৃদয় হবে পরশ পাথর
স্বর্গ হবে এ দেহের প্রাণ।



৩ শ্রাবণ ১৪২৬
বৃহস্পতিবার, রাত্র: ৯ঃ০০
লবণচরা মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।