চাঁদের শহর
- শান্ত চৌধুরী ২৬-০৪-২০২৪

চাঁদের শহর
____ শান্ত চৌধুরী


চাঁদের শহরে আজ এলোমেলো-মেঘের
উচ্ছ্বাস নেই! উৎসব নেই জোনাকির।
এই শহরে চাঁদের উঁকিঝুঁকি
দীপ্ত নিয়ন আলোয় মিলিয়ে যায়
নবদীপ্ত কোলাহলে! এক টুকরো
মেঘের ছায়া পরেনা, কোথাও নেই
জোনাকির মেলা।কোথাও নেই।
অথচ জোছনা-মেঘ-জোনাকির
মেলবন্ধন প্রকৃতি ছুঁয়ে যায়।
দূরের কোন গাছের ডালে লক্ষি পেঁচা
রাত জাগা কণ্ঠে ডাকেনা, ডানা ঝাঁপটায়’না।
শহরে’ শহরে ট্রানজিট
দেয়ালে’ দেয়ালে সন্ধি,
মানবতা আজ রুরু কঙ্কাল
চাঁদের শহরে আজ আলো নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।