গনতন্ত্র-স্বাধীনতা
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৬-০৪-২০২৪

বিশ্ব বরেণ্য গনতন্ত্রের মানষপুত্র বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান,
পাকিস্তানি সামরিক জান্তার অত্যাচার নিপিড়নের হলো অবসান।
সায়ত্ব্ শাষনের দাবীতে বাংলার মানুষ জোড় আন্দোলন রত ছিল,
পাকিস্তানি জান্তা বাহানা করে দাবী মোদের ভ্রু লুনঠিত করে দিল।
স্বাধিকারের দাবীতে বাঙ্গালীরা তাদের ন্যার্য প্রতিকার চেয়েছিল,
ভুট্টো ইয়াহিয়া চক্র মোদের সকল দাবী পাকা নাকচ করে দিল।
উত্তাল গণজোয়ার প্রতিবাদে সারা বাংলা বিক্ষোভে পরিনত হলো,
বঙ্গবন্ধুর সফল নের্তৃত্বে বাংলার মানুষ একাত্মতা প্রকাশ করলো।
বাংলায় দিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান অভয়ের শুভ বানী,
দৃঢ় চিত্তে জেগে উঠলো কোটি জনতার মুখে গগন বিধারি ধ্বণি।
স্বাধিকার থেকে স্বাধীনতা ছিনিয়ে নিল নির্ভিক বীর বাঙ্গালী জাতি,
বঙ্গবন্ধুর আত্মত্যগে বলীয়ান চির জাগ্রত স্বাধীন বাংলার স্মৃতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।