অন্ধকারেই আলো খুঁজি
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৭-০৪-২০২৪

অন্ধকারেই আলো খুঁজি
এই তুমি এলে বুঝি!!
দুঃস্বপ্নের বন্ধ দুয়ার
ভাঙতে হবে এবার;
শীতল কিংবা গরম জলেই
কাঁটতে হবে সাঁতার।

যেতে হবে তোমার সাথে
রাস্তা ভরা কাঁটা;
রক্ত রাঙা ক্লান্ত পায়েই
দু'জন চালিয়ে যাবো হাঁটা।

রাস্তার পর রাস্তা পাবো
বনের পরে নদী;
সকল বাঁধার দেয়াল টপকিয়ে
চলবো নিরবধি।

দিনের শেষে মলিন বেশে
চোখের তারায় ভাসে তোমার ছবি;
অন্ধকারেই ছন্দ খুঁজি
হলাম প্রেমের কবি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।