চলে যাচ্ছি, বহুদূর
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৭-০৪-২০২৪

আমি চলে যাচ্ছি…
যেভাবে চেয়েছিলে তুমি ঠিক সেভাবেই।
তোমার পৃথিবীতে আমাকে আজকাল বড়ই বেমানান লাগে!
বড্ড চেষ্টা করি; তবুও বুঝিনা তোমার মনের প্রতিক্রিয়া
তোমার মনেতে এই মেঘ, এই বৃষ্টি; আবার অকস্মাৎ সূর্যের রাজত্ব!
কিছুই বুঝিনা মনের গতিবিধি !
বড্ড চেষ্টা করি তবুও।
অথচ, এই কয়েকমাস আগেও কতো সহজেই না বুঝতাম সব;
নিত্য পেতাম তোমার মনের আবহাওয়ার পূর্বাভাস।
অথচ আজকাল কিছুই বুঝিনা যেনো
তবে কি আমি অধিকার হারিয়ে ফেলেছি?
না’কি তুমিই কৌশলে দূরে সড়িয়ে দিচ্ছ? জানিনা….।
শুধু জানি এখন আমার তোমার পৃথিবী ছেড়ে চলে যাওয়াই উত্তম!
তাই চলে যাচ্ছি অনেক দূরে, বহুদূরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।