শোনো মেয়ে
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৬-০৪-২০২৪

শোনো মেয়ে,
তোমাকে নিয়ে ভাবতে খুব ভালো লাগে আমার।
সারাদিন আমার ভাবনা জুড়ে শুধুই তুমি।
তোমার হাসির ভাবনা,
তোমার ছোঁয়ার ভাবনা,
তোমাকে কাছ থেকে দেখার ভাবনা,
মাঝেমাঝে না দেখার ভাবনা,
তোমার বিরক্তি আর অবহেলার ভাবনা
আমার দেয়া সালামের সুমিষ্ট জবাবের ভাবনা,
বিরহে নিজের একাকীত্বের ভাবনা,
তোমার হলুদ সন্ধ্যায় আমার অশ্রুর ভাবনা।
আরো কত কী বলবো তোমায়
বুঝাতে পারবোনা
জানো,আয়নার সামনে দাঁড়িয়ে সবাই নিজের
প্রতিবিম্ব দেখতে পেলেও,
আমি কিন্তু ঠিক তোমাকেই দেখতে পাই!
মোবাইলে স্ক্রিনে তোমার ছবি দেখি নিয়মিত।
আমার মাঝে, ভেতর-বাহিরে
তুমিই দাঁড়িয়ে থাকো নিঃশব্দে!
আসলে কেমন করে জানি তুমি আমার হ্রদয়টাকে দখল করে নিয়েছো।
তোমাকে নিয়ে এক মুহুর্ত ভাবতে
না পারলে অচল হয়ে যাই,
তোমাকে নিয়ে না ভাবলে অনুভূতিহীন হয়ে
পড়ি।
বিপ্লবীর মতো অধিকার-
স্বাধীনতাটুকু চাইবো না,
জাল ভোটে তোমার প্রেমসুধা রাজ্যের
ক্ষমতায় অধিষ্ঠিত হতে চাইবো না,
দোহাই তোমার; শুধু তোমাকে নিয়ে আমার ভাবনাটুকু কেঁড়ে নিও না।
তোমাকে ছাড়া বাঁচতে পারবো,
কিন্তু তোমাকে নিয়ে ভাবতে না পারলে আমি আর
একদিনও বাঁচতে পারবো না জেনে রাখো তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।