তেইশটি গোলাপ
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৬-০৪-২০২৪

পরিজায়ী প্রেমিকের মতো
গোলার্ধের ঠিক শেষটাকে
বেছে নিয়েছি
পরিত্রাণ পেতে মহাত্মার ক্রুশে
বিদ্ধ করে নিয়ে এলুম
তোমার বসন্তের সমান
তেইশটি গোলাপ

অনিন্দিতা
প্রথম যখন দেখা হলো আমাদের
কিংবা প্রথম পলকে দেখলে
আমি অজ্ঞ ছিলাম কিনা

ভালোবাসার মর্মাথে-জৌলুশে
প্রজাতির পরে প্রজাতি
মাধুর্য ভাঙ্গে শৃঙ্খল, আমি পেরেছিলাম কিনা

বিশ্বাস করো
কী পেরেছিলুম জানিনে
তবে তোমার মায়ার বাঁধনে
রূপশালি ধানভানা শরীরের ঘ্রাণ
মো মো করছিলো চারদিক সেদিন
কি যে সুগন্ধ! কি যে মাতাল মিষ্টি গন্ধ!
আমি বিমোহিত ছিলাম উদ্ভাসিতমুখে
সারাক্ষণই
অনিন্দিতা
শুধু আমি কেন
আমি দেখেছিলাম তাকিয়ে,
অর্ধজীবন্ত শামুক ঝিনুকেরাও-
অগোচরে ছুঁতে চেয়েছিলো
তোমার পতিত আঁচল!
তোমার পদভারে
নিভে থাকা এ যুগের মৃদু
প্রণয়ের আলো জ্বেলেছিলো
বিরাট অগ্নিশপথে........

সংক্ষেপিত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।