আমি তার কাছে চাইলাম
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৭-০৪-২০২৪

আমি তার কাছে চাইলাম
এক টুকরো খন্ড বরফ
শুভ্র বরফের ক্লান্ত বুকে
অসহিষ্ণু ভালোবাসা
আমি পেলাম তবে কিছু নয়
কাল থেকে তার ঐ শহরে
বিশুষ্ক তৃণের মতো
ফ্যাকাশে প্রাণ; প্রাণে বায়ুচলনে
আর নিঃসঙ্গ প্রকৃতির মুখ

আমি দেখতে চাইলাম অনেকটা
জড়িয়ে
তার হাতে সূক্ষ্ম রেখার ভাঁজে
আমার কপোল
ডানে আর বাঁয়ে ললাটে ললাটে
যুদ্ধ বেঁধেছে কিনা
আমি দেখলাম
তেইশ বছর তবু কই শেষ
হয় তার
যুদ্ধ লেগেই আছে
ললাটে ললাটে
মৃত পৃথিবীতে নক্ষত্র
গেছে জ্বলে

অসমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।