ওহে বুঝ দাও, আমাকে বুঝ দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

একদিন জীবনের সামনে দাঁড়িয়ে অনুভব করলাম
অন্তিম চিহ্নগুলো ক্রমশ প্রকোট হয়ে উঠছে,
অনন্তের রেখা যেন শরীরের ভাঁজে ভাঁজে উঁকি মারছে
ধীরে ধীরে যৌবনের উম্মাদনাগুলো থেমে যাচ্ছে

রক্ত মাংসে গড়া স্পন্দিত প্রাণের প্রবাহে
অন্তিম সংকেতগুলো প্রতি মুহূর্তে বার্তা দিচ্ছে
প্রাণের তরী নোঙ্গরের অপেক্ষায় বার বার সংকেত পাঠাচ্ছে
এই পৃথিবী, এই জগত সংসার ছেড়ে যেতে হবে
ওই অন্ধকার কবরে –

সময় দ্রুতই শেষ হয়ে আসছে !আমি কি প্রস্তুত ?
এ এক কঠিন বাস্তবতা! প্রস্তুত হই বা না হই-
একদিন আমাকে যেতেই হবে সেই অনন্তের ঠিকানা
এই প্রাণ তবু বুঝে না –

ওহে পারওয়ারদীগার, ওহে আসমান- জমিনের মালিক
আমি গোলাম তবু সেই অনুপম স্পর্শের অনুভূতি বুঝিনা
ওহে বুঝ দাও, আমাকে বুঝ দাও-
এই জীবনের দুরন্তপনা নহে গো আমার চির বন্ধন-
আমি এক ক্ষণিক মুসাফির তোমারই সাজানো ভুবন।
--------------------------------2-3-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।