পাথরের গায়ে লিখেছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

এক পাথরের নিকট গিয়ে বলেছি;
হে গভীর অনুভূতি তুমি একটু প্রেম দিতে পারো ?
পাথর বলে আমি এক প্রাণহীন প্রবাহ, আমার ভেতরে নেই কোন
স্পন্দনের তরঙ্গ—
যদি ভালবাসতে পারো,তবে
হয়তো বা লেখা হয়ে যাবে একটি বিরহের কবিতা !

এক পাথরের কানে কানে বলেছি;
গহিন তরঙ্গ থেকে তুমি একটু প্রেম দিতে পারো ?
অহংকারী পাথর বলে কে শুনে তোর ডাক -
এই কঠিন প্রাণকে যদি ভালবাসা দেও, তবে
হয়তো বা পেয়ে যাবে একটি রক্ত ঝরা কবিতা!

এক পাথরের সম্মুখে গিয়ে বলেছি; আমি
তোমাকে ভালবাসতে এসেছি, আমি তোমাকে ভালবাসি;
হে নিষ্ঠুর তুমি কি দিবে একটি হৃদয়ের কবিতা ?
আজো কোন উত্তর দিলে না ! না দিলে না-

শুধু একটি কবিতার জন্য-
পাথরের গায়ে লিখেছি-”আমি তোমাকে ভালবাসি”
ওহে পাথর একটু বল না ;
আর লিখবো কতোকাল? আর লিখবো কতোকাল?
----------------------------3-3-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।