ভস্মাবৃত শোক
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

পিতৃ স্নেহে লালিত সন্তান
কতোই না আবদার সারাদিন তার
আদরের জনকের কাছে!

অম্বর যেমন এক ছাদ হয়ে
এই ধরণীকে ছায়াতলে আবদ্ধ করেছে,
বটবৃক্ষ ক্লান্ত পথিককে সুশীতল
ছায়াদানে তেমন করেই ক্লান্তি দূর করে চলে।

তাইতো ছেলের-
আদর জড়ানো কণ্ঠে এতটুকুই বায়না
বাবা আমি বিরিয়ানি খাব।
সন্তানের ইচ্ছাপূরণে বাবার আর্তি...

পরম প্রভুই জানে
সমুদয় দুনিয়ার রহস্য কোথায় নিহিত !

স্নেহময় সন্তানের স্বপ্নপূরণ হলো না আর,
সর্বভুক নিমিষেই শেষ করে দিল সব!
হায়রে বিধাতা এ কেমন বিচার ভবের!

সিন্ধুতীরে জোয়ারের জলে ভেসে গেল
যতো আবদার আর ভালবাসা এক নিমিষেই।
সন্তানের ভালোবাসা আর অতৃপ্ত বাসনা
অগ্নিদাহে ভস্মাবৃত শোকে মুহ্যমান!

তাং- ২২/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।