মহারাজা
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

অ-দেখাকে দেখে এলাম আজ
দ্বিধাদ্বন্দ্বে ছিলো কতোই লাজ!
স্বপ্নলোকে অচিনপুরের তাজ
কেমন হবে সেই দেশের এই রাজ?

রাজ্যসভায় যখন ঢুকে যাই
দ্বন্দ্ব হঠাৎ দূরে গেল ভাই!
হাত বাড়িয়ে সম্ভাষণে তাই
আনন্দ আজ মনটা ভরে পাই।

স্মৃতি গাঁথা গল্পে সামিল করে
আপ্যায়নে মনটা দিল ভরে।
বিদায় বেলায় অনেক উপহারে
ভুলতে পারি মহারাজা তাঁরে!

তাং- ২৫/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।