৭ই মার্চ
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৬-০৪-২০২৪

যে কবিতা আমি সবচে' বেশি শুনেছি
আজকের দিনেই সে হয়েছিল ভূমিষ্ঠ,
যে আবেগে তাড়িত আমার ভিতর বাহির
বঙ্গবন্ধু নামে তাকে চিনি, তারই লক্ষ্যে অভিষ্ট
আমি- তুমি, ১৬ কোটি জাগ্রত জনতা;
নিরাশায় বিচূর্ণ মনেও সে অক্ষত এক আশা।
যে স্লোগানে ভাঙে বন্ধ ঘরের দোর
'জয় বাংলা' সে দূর্দমনীয় স্লোগানের ভাষা।
আমি চাই, বাংলায় প্রতিটা দিন ৭ মার্চের মতো
উত্তাল, অনিঃশেষ ঢেউয়ে ভাসুক-
আমি চাই, বাংলার প্রতি ঘরে খোকারুপী
একজন অপ্রতিরোধ্য মুজিব আসুক!

৭ মার্চ ২০১৯
চিদং, জিয়াংসু, চীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।