জিহাদি দামামা
- আব্দুর রাজ্জাক রাজু ২৬-০৪-২০২৪

তুমি আমি উভয়ে মানুষ
কর্মকান্ডে তফাৎ তবু,
এসো দেখি কার উপর
রাজিখুশি আছেন প্রভু।

প্রভু রাজিখুশি
তোমার আমার কর্মে,
সে আগেই বাতিল
যে নেই ইসলাম ধর্মে।

তুমি আমি মুসলিম
জন্মগত সূত্রে,
পিতার সম্পদ
যেমন পায় পুত্রে।

ডাক্তারের পুত্র ডাক্তার নয়
বাস্তব প্রমান,
মুসলিম ঘরে জন্ম নিলেই
তেমনি হয়না মসুলমান।

আল্লাহ বীনে ইলাহ নেই
মুসলিম এই সাক্ষ্য করে প্রদান,
মুসলিম কভু মানতে পারে না
নেতার তৈরি বিধান।

মুসলিম মেনে চলে
আল্লাহ ও রাসুলের সকল শর্ত,
মুসলিম কভু প্রাণের ভয়ে
খোঁজে না ইঁদুরের গর্ত।

মুসলিম কভু
ওয়াদা ভঙ্গ নাহি করে,
জিহাদের ডাকে
মুসলিম কভু থাকে না ঘরে।

জিহাদি দামামা
যখন কানে আসে,
ছুটি ময়দানে
কিন্তু তোমায় পাই না পাশে।

দামামার শব্দে
কানে দিয়ে আঙ্গুল,
মসজিদে নামাযে
থাক মশগুল।

আমি বলি,ইবাদতে নও
তুমি ডুবে আছো ভুলে,
জিহাদ ফরজে আইন
দেখ কোরআন খুলে।

জিবনের মায়ায়
ফরজ করলে বর্জন,
আল্লাহর সন্তুষ্টি নয়
মুনাফিকি হয় অর্জন।

এসো জিবনকে পুরোপুরি
ইসলাম দিয়ে সাজাই,
দ্বীন কায়েমের তরে বিশ্বময়
জিহাদি দামামা বাজাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।