বুনোগন্ধা ফুল
- ত্রিতৈম ১১-০৫-২০২৪

বুনোগন্ধা ফুল, জোছনার আলো তোমার গায়ে এসে পড়লে, সে রূপ আমি কল্পনায় দেখি
তোমার জবার মত রক্তাভ ঠৌঁট,
ভেজা কাঞ্চনজঙ্ঘার চূড়া,
নিশীথিনীর বুকজুড়ে ক্ষীণ হয়ে আসা আলো,
যেন আমাকে আরও সংকীর্ণ করে তোলে,
আমি সত্যবাদী কাপুরুষের মত সাহস দেখাই তখন
কেউ নেই, কিছু নেই, তবু আছে এক বিষাদের সুর-
বেজে চলে পিয়ানোর রিডে অদৃশ্য নৃত্যে,
শেষ নাকি শুরু বোঝার উপায় নেই;
উপায় নেই ভালোবাসার, মৃত্যুর চেয়ে গভীর মৃত্যু এখানে।
ঠিক যেখানে তোমাকে রাখা যেত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।