বাঙলা
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২৭-০৪-২০২৪

বিশ্বভাষার মিছিল চলে সর্বভাষার আসর শেষ
সব ভাষারই আগে চলে কোন্ সে ভাষা স্বর্ণকেশ?

সেই ভাষাটা ইংলিশ বা ফিনিশ কিংবা ডাচ কিনা?
উর্দু হিন্দি আরবি বা সুইস কিংবা রুশ চীনা?

সেই ভাষাটা স্প্যানিশ বা ল্যাটিন কিংবা ফ্রেঞ্চ ডেনিশ?
মিষ্টি ঢঙ এর শব্দ নাচে কোন্ সে ভাষায় অহর্নিশ?

সেই ভাষাটা বাঙলা আমার জ্বলছে যেন স্বর্ণ
শহিদানের রক্তে রাঙা ফেব্রুয়ারির বর্ণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।