আমার সুরাঙ্গন
- এ কে সরকার শাওন - আপন ছায়া ২৬-০৪-২০২৪

চাইনা তোমায়
কোন বিশেষ নিমন্ত্রনে বা
কোন বিশেষ দিনে কিংবা
ছুটির অবসরে,
কোন এক টুকরা ক্ষণে;
অতিথি হয়ে অালো ছড়াও
আমার সংসার-ভুবনে
পুড়ে ভস্ম হওয়া
আগুন লাগাও আমার তনু-মনে।
চাইছি তোমায়
নিত্য দিনই সারাক্ষণই
আটপৌরে শাড়ী পড়ে
যুদ্ধে জড়াও বারটা বাজাও
আমার সংসার রনাঙ্গনে!
তোমার ভূবনমোহন হাসির ঝিলিক,
ঘাড় বাকানো টক-মিষ্টি ঠমক,
চাঁদমুখে এলিয়ে পড়া ঘন কাল চুল
আমার মনে কাব্য জাগাক
সুরের ছোঁয়ায় নীজেকে ভাবাক,
তোমার বকা-ঝকায় গমগমিয়ে
মুখরিত থাকুক সারাক্ষণ
আমার সাধের সুরাঙ্গন।

ত্রিতুপুরী, ঢাকা। ১৫ মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।