হৃদয়
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২৬-০৪-২০২৪

আমি গ্রামটিতে প্রবেশ করলাম
মলিন চেহারার মানুষগুলো ভাঙা হৃদয় হাতে নিয়ে
বসে আছে ধূসর মাটিতে
হৃদয়ের পিঠে অগণিত কাটা দাগ
আমি শীতলক্ষ্যার ইতিহাসের মতো দাগগুলো
দ্রুত মুছে ফেলতে চেষ্টা করলাম

প্রতিবারই ব্যর্থ হলাম
অবশেষে উপলব্ধি করলাম
নদীর ইতিহাসের মতো হৃদয়ের কাটা দাগও
মুছে ফেলা যায়না
ভাঙা হৃদয় জোড়া লাগাতে প্রয়োজন
আরেকটি অকৃত্রিম হৃদয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।