যেখানে নেই সেখানেই আছে
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 21/03/2019 10:06 AM ২৭-০৪-২০২৪

স্পর্শ,গন্ধ,অনুভবে
ভালোবাসাকে চিনতে গিয়ে চিনেছিলাম,
এক আততায়ীমুখ।
অবিকল মানুষেরমতো মানবিক আদল!
কে জানতো সেটা মুখোশে ঢাকা বিষাক্ত সাপ?!
এতো এতো মেকি ভালোবাসা চারপাশে
কেউ ভালোবাসি বললেই,
আজও পুরনো বিষ রক্তে দোলে উঠে!
সত্যতো এই একদা ভালোবাসা ছিলো,
শুধু শরীর দখলের এক হীন কৌশলের নাম!
সীতার সত্বীত্ব কঠিন অগ্নিপরীক্ষা,
তারপরও রাজ্য নয়, অচ্ছুত এক দীর্ঘ বনবাস।
কেউ ভালোবাসি বললেই মনে পড়ে
একদা ভালোবাসা ছিলো,
ব্যাংকভল্টে জমানো সোনাদানা টাকাকড়ি হাতিয়ে নেয়ার এক হীন কৌশলের নাম!
জুয়ারদানেরমতো সবকিছু নগদে লিখে দিয়ে,
কপর্দকহীন বেঁচে থাকা,
ঠিক বাঁচা নয়, বেঁচে থেকে মরে গিয়ে নিজের লাশ কাঁধেচেপে দিনান্তে নিজের কাছে ফেরা!
বরং যখন কেউ বলে,
ভালোবাসা বলে কিচ্ছুটি নেই,
"চলো বাঁচি!"
হাতে হাত রেখে,
ডুবন্ত এই অসময়ে আরো কিছুক্ষণ ভেসে থাকি!
আরো কিছুকাল সাঁতরে বেড়াই প্রাণের জোয়ারে!
আমি সেখানে দুর্ভেদ্য লবনের অভেদ্য পর্দা সরিয়ে
হৃদয় ছাঁকনিতে ছেঁকে ছেঁকে সুপেয় জলের সন্ধান করি!
ভালোবাসা আছে,
যেখানে নেই সেখানেই খুউব করে
ভালোবাসা আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।