জন্মদাতার পিতা
- Lhapru marma - আমার আত্মকথা ২৭-০৪-২০২৪

জন্মদাতার পিতা
.........................

ছোটকালে শিখেছি হাটতে
তোমার হাতটি ধরে,
ঘুরেছিলাম অনেকটা গ্রাম
তোমার কাঁধে চড়ে।
!
শত শাসন আর বারণে
পেয়েছি অনেক আদরে,
ভালোবাসা আর সযত্ন দিয়ে
রাখতো মাথার উপরে।
!
দিন নাই রাত নাই
সকাল সন্ধ্যা সাঁঝ,
একমুঠো অন্নের জন্য
করেছেন অনেক কাজ।
!
মাথারঘাম পায়ে ফেলিয়া
বুকে সয়েছ অনেক ব্যাথা,
স্বার্থপর ভুবনে মুখ দেখিয়া
শিখিয়েছো অনেক বিদ্যা।
!
হইনা কারো সাথে তুলনা
তুমিই মহান তুমিই একটা,
নহে ঈশ্বর নহে ভগবান
তুমিই আমার জন্মদাতার পিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।