আকাশতলে রঙের খেলা
- আব্দুল মান্নান মল্লিক ২৭-০৪-২০২৪

আকাশতলে রঙের খেলা

আব্দুল মান্নান মল্লিক

দৃষ্টি দিয়ে খেলবো হোলি মাখবো না রঙ গায়ে,
ফুলের রঙে মন রাঙাবো প্রকৃতির মুখ চেয়ে।
ভুবন যেন ফুলের সাজি হোলির দিনে আজ,
ফুল পাখি আর হরিৎ ঘেরা নতুন রঙের সাজ।
অখিল রঙিন ফুলে ফুলে হাজার রঙের লহরী,
কোথায় ওগো কৃষ্ণ রাধা সহচর আর সহচরী।
মাধবী রাতের পূর্ণিমা চাঁদ ওই দূর আকাশে,
কচি পাতা রঙিন ফুলে সৌরভ উড়ে বাতাসে।
পুষ্প ধুলিয় আবীর ছড়াই ভ্রমর ভ্রমরীর হোলি,
উঠান রঙিন প্রভাতকালের ঝরে পড়া শিউলি।
কৃষ্ণকলি অঙ্গে অঙ্গে উঠলো জোয়ার চিত্ত বনে,
প্রকৃতির এ-ই রঙের খেলা রঙ লাগলো মনে।
রাধাচূড়া আর কৃষ্ণচূড়া পাশাপাশি সাক্ষ্য প্রমাণ,
লাল হরিদ্রা রঙের খেলা বিধির কি অপূর্ব দান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।