মায়ার বাঁধন
- সৈয়দ রাকিব ২৭-০৪-২০২৪

যেখানে আকাশ দেখা যায় নীল,
বাতাস বহে বর্ণিল
অপলক দৃষ্টিতে চোখের ক্যানভাসে,
ঘুরেফিরে আসে স্মৃতির সমুদ্রর।
পথের সীমানা পেরিয়ে পথ তবু চলে যায়ে দূরে
চলে যায় প্রিয় মানুষ, মনে মায়া বাড়ে।
রক্তাক্ত প্রতিমায় রং ছবি আঁকে,
ভোরের পাখি তবু আসে আবার ফিরে,
আসবে না সে যে চলে যায় বাঁধন ছিড়ে,
তবো দিবানিশি, প্রতিদিন তাঁর অপেক্ষা চলে।
মেঘলা প্রবাহে কত সময়ের আকুতি,
অভিমানে ঝরতো দুনয়নের পানি
অভিমান তবো হারাতো অভিমানের আড়ালে
হঠাৎ আবার রোদের আগামনে দুঃখ ভুলে যেতে।
দিনগুলো একাকি,একলা কেটে যায়,
স্বপ্ন ভাঙার যন্ত্রণায় হৃদয় ক্ষতবিক্ষত হয়।
খোঁজাখুঁজি তবো চলে অভিরাম,
সুখের বিরহে চোখ করে টলমল।
কিছুই আর ভালো লাগেনা,
সাগরিকার গর্জন,
নদী কিনাড়ার মৃদু মৃদু পাবন
নির্জন রাতের জোসনার বৃষ্টি,
পূর্ণিমা রাতের রূপ বিলাসী চাঁদ
তাঁকে ঘীরেই থাকে অবহেলিত সুখ,
সে আমার বেচে থাকার কল্পনার নীড়।
------
২৪-০৩-২০১৯
#বরিশাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।