মত্ত হওয়া
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

কষ্ট করে পাড়ি দিলাম যদি
সাত সমুদ্র তের সাগর নদী!
মাথার ঘামে ভিজে শরীর যখন
গায়ের রক্ত পানি হয় রে তখন!

ব্যস্ত জীবন শান্তি খোঁজে বলে
কাল ক্ষেপণ নাহি যেন চলে।
অধ্যয়নে কাটে সারা বেলা
ফলাফলে হবে না তার হেলা।

উচ্চ আশা পূর্ণ হওয়া চাই
প্রতিযোগী লড়াই করে যাই।
আকাশটাকে ছোঁয়ার স্বপ্ন নিয়ে
কাছাকাছি পৌঁছেছিল গিয়ে।

বড় আশায় ছিল মহান আত্মা
যতক্ষণ না পাচ্ছে দেখা সত্তা।
দুর্জনেরা খোঁজে শুধু লাভটা
কিবা দাম আজ অধ্যয়নের ফলটা?

অসময়ে অতিবৃষ্টি দেখে
ভেঙ্গে গেল মনটা যে তার বেঁকে।
প্রতিশোধের আগুন বুকে নিয়ে
রাবন বধে মত্ত হল গিয়ে।

তাং- ২৭/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।