শিরোনাম -ভোটকচালি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৭-০৪-২০২৪

[1]
ভোটের হুজুক দেশটা জুড়ে, চলছে জোর তালে
বোঝাই দায় এ ক’টা দিন,কে চুমু খায় কার গালে;
শত্রু মিত্র ডিগবাজী খায়
আম জনতার পড়ছে পায়
চোদ্দ পূরুষ উতরে যাবে,ছিকে ছিঁড়বে যার ভালে।


[2]
নেতায় নেতায় চুলোচুলি,ভোটের বেলা কোলাকুলি
সেবার ভারে নাদুস বহর,আম জনতার চোখে ঠুলি।
সুদ আসলে মাপছে জল
কোথায় গেলে কত ফল;
ভোটার চোখে দিতে ধুলি,দেশ বাঁচানোর জিগির তুলি।


[3]
দেশ সেবা করবে বলে,সেবকে সেবকে টানা টানি
আম জনতার করতে সেবা, এত কী চাই হানাহানি!
উড়ছে টাকা,ঝরছে রক্ত
মিথ্যে হাকে নেতা-ভক্ত
সেবার বহর নিয়ে রোজই, তাইতো এত কানাকানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।