হাজার বছর আগের কবিতায়
- সিদ্ধেশ্বর ২৬-০৪-২০২৪

হাজার বছর আগের কবিতায়
প্রেম ছিল বলে আজকের সময়ে আমরা;
ধ্বংস হয়ে গেছে সে প্রেম।
আর হাজার বছর পর পৃথিবী
ধ্বংস হয়ে যাবে।
আজকের কবিতায় কবিরা অভিনয় করে;
প্রেম সব ধ্বংস হয়ে গেছে
প্রেম নেই;কবিরা মরীচিকা দেখে
জল দেখার অভিনয় করে।
সব প্রেমিকদের কবি হতে হবে
সব প্রেমিকদের হাজার বছর
আগের কবিতার ধ্বংসস্তূপ কে
আকাশের নক্ষত্রের ছোঁয়ায়
প্রাণ দিতে হবে।
এই সময়ের প্রেম সব
হাজার বছর আগের প্রেমের মমি;
হাজার বছর আগের কবিদের জাতিস্মররা
চাতকের মতো প্রেম খুঁজে বেড়ায়
প্রত্যেক ঋতুতে;আকাশের তারায় তারায়
বৃষ্টিতে,মেঘে;প্রত্যেক শহরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।