বিদ্রোহীদের এই নষ্ট খেলা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

হোক শপথ, যে শপথ বাঙ্গালীকে রাখতে হবে
লক্ষ শহীদের চেতনা প্রাণে প্রাণে
সব বিভেদ ভুলে সাম্যের বন্ধনে সবে এক রবে
যে সূর্য্ উঠেছিল বাঙ্গালীর অন্ধকার কোণে!
মনে রেখ তুমি স্বাধীন জাতি এ বিপুল ভবে
তবে কিসের বৈষম্য, লাল সবুজের প্রাঙ্গণে-
তুমি বাঙ্গালী কিংবা বাংলাদেশী ,একি জান না ?
মুক্তি যুদ্ধে পাওয়া স্বাধীনতা কি গেছো ভুলি ?
বিদ্রোহীদের মন্ত্রে মন্ত্রে আর তুমি চলনা-
তোমাকে দিয়েছে বঙ্গ বন্ধু-এক স্বাধীন পতাকা তুলি
হোক শপথ, যেখানে থাকবে না আর কারো তুলনা!
সেই বজ্র কন্ঠের হুঙ্কারে মুক্তিকামী জনতা গর্জেছিল পহেলা-
করুক না ইতিহাস বিকৃত!
তবু বীর বাঙ্গালী বুঝে গেছে বিদ্রোহীদের এই নষ্ট খেলা ।
-----------------------------------------03-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।