বয় ফ্রেন্ড
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

ইদানিং খুব শুনি ঘরে ঘরে,ফ্রি মাইন্ডের গান
আধুনিকতা বলছে তারে একে অপরের প্রাণ ।
স্কুল কলেজ ভার্সিটির ধারে
পথে ঘাটে ঝোপ ঝাড়ে
যুবক-যুবতী হাত ধরে
জেগে তুলে কোন তুফান ?

এক নিলর্জ্জ অবাদ মেলামেশা তরণী-তরুণ!
যুবক নাকি বয় ফ্রেন্ড! সে নাকি দেহ প্রাণের আলো !
খবর রাখে না কেউ এ আধুনিকতা কত কালো !
বয় ফ্রেন্ডের এই অভিসার,
এক আত্ত্বহত্যার ডাক তোমার
ইহ-পর হল অন্ধকার !

তবু তরুনী জড়ালো-
বয় ফ্রেন্ড কেড়ে নিলো, যুবতীর ধন কেড়ে নিলো-
কিসের এতো অবাদ মেলা মেশা- তুমিই বলো ?
যে বন্ধুত্ব তোমার দেহ প্রাণকে করে না সম্মান-
যে উম্মুক্ত আধুনিকতা তোমাকে দিল অবসান।
সে আবার বয় ফ্রেন্ড হয় কি করে ?
-----------------------------------------04-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।