আতংকে পিতা-মাতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

আজকাল পিতা-মাতা বড় ভয়ে ও ক্রন্দনে
নিরাপত্তাহীন এক জীবন ব্যবস্থা, কঠোর বন্ধনে
কখন যে ধেয়ে আসে কালো থাবা সন্তানের গ্রন্থিতে গ্রন্থিতে
সেই আতংকে পিতা-মাতা ,এই সমাজের নষ্ট মন্থিতে !
সন্তানের মাঝে যদি মেতে উঠে সেই কোলাহল
কোন মন্ত্রে হঠাবো তাকে? যখন দেখি অচল রাষ্ট কল !
কতো অশুভ শক্তি উদ্ভাস দেখি এই সমাজে-
জানি না কি হবে পরে, এখন সবই বাজে;
চারিদিকে আতংক ভয়ঙ্কর মাদক ত্রাসে
জানি না কেউ দেখে কি না,সন্তানেরা আজ নেশার গ্রাসে
এ কোন মাদক সম্রাটের থাবা? সন্তানের দ্বারে দ্বারে-
এর জবাব কে জানাবে আমারে ?
ওহে রাষ্ট্র, কোন মাদক নেশা চাই না সন্তানের দুয়ার-
তুমি দেখ, আঁখি মেলে দেখ – এ কোন অন্ধকার ?
ওহে সমাজ, গড়ে তুল এক কঠোর সামাজিক অন্দোলন!
না বল, মাদককে না বল- জিতবেই পিতা-মাতার সন্তান ।
---------------------------------------------04-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।