এফ আর টাওয়ার
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

মৃত্যুকে জয় করেছে যেভাই, বলেছে সাক্ষাৎকারে,
তোয়ালে ভিজিয়ে মুখে দিয়ে জীবন রক্ষা করে।
নিঃশ্বাসে ধোঁয়া আগুনের ছোঁয়া পুড়ছে শ্বাসনালি,
মৃত্যুকে খুব কাছথেকে দেখে জ্ঞান হারিয়ে ফেলি।

মৃত্যুঞ্জয়ী ‘লামিয়া’ বলে, আল্লাহর অশেষ করুণা,
আগুনের ঘটনায় বেঁচে জানায় রোমহর্ষক বর্ণনা।
ছিদ্র পানির পাইপ ধরে বসেছিল বস্তির ছেলেটা,
তাদের কাছেই বেঁচে আছে আজও মানবতা।

কিসের পাওয়ার,এফআর টাওয়ার হয়েছে নির্মিত?
বিল্ডিং কোড কেনো মানেনি? সবই অপরিকল্পিত।
অগ্নি নির্বাপক, আরো ব্যাপক লেডারের প্রয়োজন,
তাহলে হয়তো আরো দ্রুত হবে আগুন নিয়ন্ত্রণ।
-----------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।